May 29, 2020

কুলাউড়ায় শতাধিক কর্মহীন দুঃস্থরা পেল খাদ্য সহায়তা, এতিমখানার শিশুদের মধ্যে আর্থিক অনুদান

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় মহামারি করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ (হরিজন, বেদে, রবিদাস, নরসুন্দর প্রতিবন্ধিরা) পেয়েছে খাদ্য সহায়তা। এছাড়া কুলাউড়া উপজেলায় সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধিত ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত ৫টি এতিমখানার ৮৪ জন শিশুরা মাসিক ২ হাজার টাকা করে ৬ মাসের আর্থিক অনুদান নগদ ১০ লক্ষ ৮০ হাজার টাকা পেয়েছে।
সোমবার (১৮ মে) বিকেলে ৭ উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ও বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের প্রাপ্ত বরাদ্দ থেকে প্রথমে উপজেলার বিভিন্ন এলাকার শতাধিক হরিজন, বেদে, রবিদাস, নরসুন্দর ও প্রতিবন্ধি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা (চাল ৫ কেজি, আলু ৪ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, ১ টা সাবান) প্রদান করা হয়।
এছাড়া সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধিত ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত উপজেলার নিজামিয়া বিশকুটি এতিমখানায় ৩৫ জন ছাত্রের জন্য ৬ মাসের অনুদান ৪ লক্ষ ২০ হাজার টাকা, জালালিয়া এতিমখানা ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ১৩ জন ছাত্রের ১ লক্ষ ৫৬ হাজার টাকা, মনসুর আশরাফিয়া এতিমখানা ও ইসলামিক সমাজ কল্যাণ সংস্থার ১২ জন ছাত্রের ১ লক্ষ ৪৪ হাজার টাকা, শাহ-বাকী বিল্লাহ সিদ্দিকীয়া এতিমখানার ১০ জন ছাত্রের ১ লক্ষ ২০ হাজার টাকা ও তেলিবিল ‘ন’ মৌজা এহইয়া উল উলুম এতিমখানায় ১৪ জন ছাত্রের ১ লক্ষ ৬৮ হাজার টাকা করে মোট ১০ লক্ষ ৮০ হাজার টাকা (জুলাই’ ১৯- ডিসেম্বর’ ১৯ ) পর্যন্ত অনুদান প্রদান করা হয়। এসময় এতিমখানার প্রধানগণ এই অনুদানের টাকা গ্রহণ করেন।
উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে উভয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান। এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার অফিসার ইনর্চাজ মো. ইয়ারদৌস হাসান, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এম মছব্বির আলী, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, গণমাধ্যমকর্মী এনামুল আলম প্রমুখ।

সর্বশেষ সংবাদ