May 29, 2020

করোনা পরিস্থিতিতে কুলাউড়ায় দুঃস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন

কুলাউড়া প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে মৌলভীবাজারের কুলাউড়ায় পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন এলাকার দুঃস্থ মানুষের মধ্যে সরকারীভাবে বরাদ্ধকৃত শুকনো খাদ্য সহায়তা বিতরন কার্যক্রম শনিবার থেকে শুরু হয়েছে।
সূত্র জানায়, মৌলভীবাজার জেলা প্রশাসন থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষনিকভাবে ৭ শত দুঃস্থ পরিবারের জন্য ৭ মেট্রিক টন চাল ও নগদ ৭০ হাজার টাকা বরাদ্ধ পাওয়া গেছে। এদিকে কুলাউড়া পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডের ৫০ পরিবারের মধ্যে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসনের সহায়তায় সরকারীভাবে বরাদ্ধকৃত খাদ্য সহায়তার আওতায় শনিবার প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১ টি ডেটল সাবানসহ শুকনো খাবারের প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দেওয়া হয়। পৌর শহরে ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, পৌরসভার সচিব শরদিন্দু রায়, সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসান প্রমুখ।
ইতিমধ্যে পৌরসভাসহ ১৩ ইউনিয়নে ৭ শত দুঃস্থদের তালিকা তৈরী করা হয়েছে এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও ট্যাগ অফিসারদের সহায়তায় শুকনো খাবারের প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।
পৌরসভার দক্ষিণবাজারের বাসিন্দা প্রতিবন্ধী নূর জাহান (৬৫) খাদ্য সামগ্রী হাতে পেয়ে বলেন, এই খাদ্য পাওয়ায় আমি অনেক খুশি হইছি। ধন্যবাদ সরকারকে। আমার দুই ছেলে ছিল তারা মারা গেছে। অভাবের সংসারে আমার থাকার কোন জায়গা নাই, অন্যর বাসায় আশ্রিত অবস্থায় আছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী জানান, জেলা প্রশাসন থেকে পাওয়া বরাদ্ধের ভিত্তিতে এই শুকনো খাবার বিতরণ করা হয়। পাশাপাশি উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নিয়ে পর্যায়ক্রমে আরো শুকনো খাবার বিতরণ করা হবে। ইতোমধ্যে উপজেলার সকল ইউনিয়নে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

সর্বশেষ সংবাদ