May 29, 2020

জুড়ীতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ইউএনও’র উদ্যোগ

জুড়ী প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে বিশ্বব্যাপী করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে সচেতনতামূলক ক্যাম্পেইনের পাশাপাশি উপজেলা সদরের সকল ফার্মেসী দোকানের সামনে তিন ফুঁট দূরত্বের গোল চিহ্নের বৃত্ত অঙ্কন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক। এসময় তাঁর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে একাত্মতা পোষণ করে গোল বৃত্ত অঙ্কন করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।
শুক্রবার (২৭ মার্চ) সন্ধ্যার পর জুড়ী বাজারের দি জালালাবাদ ফার্মেসীর সম্মুখ থেকে এই গোল বৃত্ত অঙ্কনের কাজ শুরু হয়। পরে পর্যায়ক্রমে বাজারের সকল ফার্মেসীর সামনে এমন গোল বৃত্ত অঙ্কন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলার জায়ফরনগর ইউনিয়নের চেয়ারম্যান মাছুম রেজা, পূর্ব জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদসহ স্থানীয় গণমাধ্যমকর্মীবৃন্দ। বাজারের সকল ফার্মেসী মালিক ও ক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতন থাকার জন্য পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি সকল ক্রেতাদের গোল বৃত্ত ব্যবহার করে ঔষুধক্রয় করার অনুরোধ জানানো হয়। ইউএনও’র এমন উদ্যোগ উপস্থিত ক্রেতাদের কাছে প্রশংসিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে সরকারের নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখার নিমিত্তে এ গোল বৃত্ত অঙ্কন করা হয়। ফার্মেসীর সামনে গোল বৃত্ত ব্যবহার করে ক্রেতারা সচেতন থেকে ঔষুধ ক্রয় করলে সামাজিক দূরত্ব নিশ্চিত হবে। এতে করোনা ভাইরাসে কেউ সংক্রমিত হবে না।

সর্বশেষ সংবাদ