May 29, 2020

কুলাউড়ায় করোনা প্রতিরোধে সামাজিক দূরত্বে ইউএনও ফরহাদ চৌধুরী’র ব্যতিক্রমী উদ্যোগ

কুলাউড়া প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়ায় করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইনের পাশাপাশি পৌর শহরের সকল ফার্মেসী দোকানের সামনে সামাজিক দূরত্ব নিশ্চিতে আঁকা হল গোল চিহ্নের বৃত্ত। এমন ব্যতিক্রমী গোল চিহ্নের উদ্যোক্তা হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। সহযোগিতায় রয়েছে ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন “কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা গ্র“প” ।
শুক্রবার (২৭ মার্চ) বিকেলে কুলাউড়া পৌরশহরের সকল ফার্মেসী দোকানের সামনে এই গোল চিহ্নের বৃত্ত আঁকা হয় এবং সামাজিক দূরত্বে সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়।
সরেজমিন শুক্রবার বিকেলে কুলাউড়া পৌর শহর ঘুরে দেখা যায়, কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা গ্র“পের সদস্যদের নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে শহরের সকল ফার্মেসীগুলোতে সচেতনতার জন্য ক্রেতাদের ৩ ফুট দূরত্ব নিশ্চিতের লক্ষে গোল চিহ্নের বৃত্ত আঁকেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। এসময় তাঁর সাথে কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা গ্র“পের সদস্যরাও গোল চিহ্নের বৃত্ত আঁকেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর, কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা গ্র“পের সদস্য সৈয়দ আব্দুল হামিদ মাহফুজ, হুমায়ুন কবীর শাহান, তাহমিদ খান শাওন, আবু বক্কর সিদ্দিক, মো. নবীন ও মোহাম্মদ হোসাইন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী জানান, করোনা ভাইরাসে যাতে কেউ সংক্রমিত না হয় এবং সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে এ গোল চিহ্নের বৃত্ত অঙ্কন করা হয়। ফার্মেসীর সামনে বৃত্ত ব্যবহার করে যদি ক্রেতারা সচেতন থেকে ঔষুধ ক্রয় করেন তাহলে সামাজিক দূরত্ব নিশ্চিত হবে এবং করোনা ভাইরাসে কেউ সংক্রমিত হবে না। পাশাপাশি সকল ক্রেতাদের গোল বৃত্ত ব্যবহার করে ঔষুধক্রয় করার অনুরোধ জানান তিনি।

সর্বশেষ সংবাদ