May 29, 2020

করোনাভাইরাস: জুড়ী উপজেলা প্রেসক্লাবের প্রচারণা

জুড়ী প্রতিনিধি : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার লক্ষ্যে ব্যাপক প্রচারণা চালিয়েছে জুড়ী উপজেলা প্রেসক্লাব। বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা জুড়ে প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিককে লিফলেট প্রদানের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। এ সময় তিনি প্রেসক্লাবের প্রশংসা করে বলেন, করোনায় আতঙ্কিত হবার, ভয় পাবার কোন কারণ নেই। সবাই সচেতন হলে, সতর্ক থাকলে এ ভাইরাস থেকে সুরক্ষা পাওয়া যায়। সবাই আইন ও নিয়ম মেনে চলতে হবে।

জুড়ী উপজেলা প্রেসক্লাবের বিতরণকৃত লিফলেটে উল্লেখ করা হয়, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। অযথা হাটবাজার দোকানে ভীড় জমাবেন না। জনসমাগম এড়িয়ে চলুন। বার বার জীবাণুনাশক সাবান পানি দিয়ে হাত ধৌত করুন। সাবান দিয়ে হাত না ধুয়ে চোখ, নাক, কান, মুখ স্পর্শ করবেন না। বাড়ী, ঘর ও আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখুন। অসুস্থ লোকজন মসজিদে না গিয়ে ঘরে নামাজ পড়ুন। হাঁচি কাশিতে রুমাল দিয়ে মুখ ঢেকে রাখুন। মানুষে মানুষে নিরাপদ দুরত্ব বজায় রাখুন। হ্যান্ডশেক ও কোলাকুলি থেকে বিরত থাকুন। শিশু ও বৃদ্ধরা ঘর থেকে বের না হওয়াই উত্তম। শিশুদের খেলাধুলা থেকে বিরত রাখুন। গৃহ পালিত পশু খালি হাতে স্পর্শ করবেন না। প্রবাসফেরৎ ভাইয়েরা হোম কোয়ারেন্টিন মেনে চলুন।

সর্দি, কাশি, জ্বর, মাথা ব্যাথা, গলা ব্যাথা, শ্বাস কষ্ট হলে হোম কোয়ারেন্টিনে থেকে মোবাইল ফোনে স্বাস্থ্য সেবা গ্রহণ করুন। অহেতুক খাদ্যদ্রব্য মজুদ করবেন না। অযথা দ্রব্য মূল্য বৃদ্ধি করবেন না। কাঁচা বাজার, খাবার, ফার্র্মেসী, হাসপাতাল ও জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখুন। সাপ্তাহিক বাজার ও গবাদি পশুর হাটও বন্ধ থাকবে। কোন প্রকার গুজব ছড়াবেন না। গুজবে কান দিবেন না। হুজুুগে লাফ দিবেন না।

করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সতর্ক থাকুন। নিজে সুস্থ থাকুন। পরিবারকে সুস্থ রাখতে সহযোগিতা করুন। মহান আল্লাহ আমাদের সহায় হোন।
লিফলেটে বিশেষ প্রয়োজনে যোগাযোগের জন্য মোবাইল নম্বর দেয়া হয়।

সর্বশেষ সংবাদ