March 31, 2020

জুড়ীতে অবৈধ দোকানপাট গুঁড়িয়ে দিল প্রশাসন

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে অবশেষে অবৈধ দোকানপাট উচ্ছেদে অভিযান শুরু করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে জুড়ী শহরের বিভিন্ন এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক। এসময় তাঁকে সহযোগিতা করে জুড়ী থানা পুলিশ।
সূত্র জানায়, জুড়ীর যানজটের অন্যতম কারণ, ছাত্র-ছাত্রীদের স্কুল-কলেজে যেতে মূল প্রতিবন্ধকতা ডাকঘরের সামনে সরকারি রাস্তা, ফুটপাত দখল করে রাখা সবজি বাজার এবং শিশু পার্কের সামনের রাস্তা, ফুটপাত দখলকারীদের বিভিন্ন ধরণের স্থাপনা উচ্ছেদ করা হয়। এর আগে জুড়ী বাসির দীর্ঘদিনের দাবি ছিল রাস্তার পাশে ফুটপাত থেকে অবৈধ দোকানপাট সরিয়ে নেওয়ার জন্য, যাতে করে মানুষ স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারে। এই অবৈধ দোকানপাট থাকার কারণে জুড়ীর মানুষদের চলাফেরায় নানা ভোগান্তি পোহাতে হয়েছে এবং তীব্র যানজট সবসময় লেগেই থাকতো। অবশেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ দোকানপাট অপসারণ করায় জুড়ীর মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে এবং তাঁরা সকলেই উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন এমন অভিযান পরিচালনার জন্য।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক বলেন, জুড়ীবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই অবৈধ দোকানপাট অপসারণকরণ। তাই জনস্বার্থে অভিযান পরিচালনা করে দোকানপাটগুলো অপসারণ করা হয়েছে এবং পরবর্তীতে জায়গা দখল করে দোকানপাট না করতে অবৈধ দখলদারদের প্রতি কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ