March 31, 2020

জুড়ীতে করোনা প্রতিরোধে লিফলেট বিতরণে ইউএনও অসীম চন্দ্র বণিক

জুড়ী প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সর্বস্তরের মানুষের হাতে হাতে লিফলেট তুলে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক। তিনি শনিবার সকাল থেকেই জুড়ী উপজেলা শহরসহ বিভিন্ন এলাকায় গিয়ে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করতে দেখা যায়।
লিফলেট বিতরনে ইউএনও অসীম চন্দ্র বণিকের সাথে ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক আরমান আলী, জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাস, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্কাউট সদস্যবৃন্দ।
এসময় উপজেলার বিভিন্ন সড়কের পাশে দাঁড়িয়ে যাত্রীবাহী গাড়ী থামিয়ে সাধারণ যাত্রী ও গাড়ী চালক, রিকশা চালক, সিএনজি অটোরিকশা চালক, পথচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদেরকে বিশ্বব্যাপী বিস্তৃত ‘করোনা ভাইরাস’ এর লক্ষণ ও প্রতিরোধ নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়া প্রবাসীদের খোঁজ নিয়ে তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশনা দেয়া হচ্ছে।
লিফলেট বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অসীম চন্দ্র বণিক বলেন, দেশের প্রধানমন্ত্রী নিজেই প্রতিদিনের বক্তৃতায় করোনা ভাইরাস সম্পর্কে করণীয় দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। তাঁরই নির্দেশে প্রশাসনিকভাবে কাউন্সিলিংয়ের মাধ্যমে মানুষজনকে সচেতন করা হচ্ছে। করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। এছাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে লিফলেট পাঠানো হচ্ছে। পাশাপাশি যারা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরছেন তাদেরকে ১৪ দিনের কোয়ারাইন্টেনে থাকতে নির্দেশনা দেয়া হচ্ছে। কোয়ারেন্টিন নিয়ম না মানলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ