March 31, 2020

করোনার প্রভাব- কুলাউড়ায় ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা

কুলাউড়া প্রতিনিধিঃ  কুলাউড়ায় করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে নিয়ে হঠাৎ করে দ্রব্যমূল্যর দাম বৃদ্ধি করেন বাজারের ব্যবসায়ীরা। এমন অভিযোগ পেয়ে বাজারে মনিটরিংয়ে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা ও লাইসেন্স না থাকায় একটি রেষ্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।
সূত্রে জানায়, করোনা ভাইরাস আতঙ্ককে কাজে লাগিয়ে বাজারের কিছু অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজসহ বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন। এমন অভিযোগের খবর পেয়ে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে কুলাউড়া পৌর শহরের স্টেশন চৌমুহনী ও দক্ষিণ বাজার এলাকায় এ অভিযানে নামেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম। এসময় কুলাউড়া থানা পুলিশ তাকে সহযোগিতা করে।
ভ্রাম্যমান আদালতে পৌর শহরের স্টেশন রোডের পাকশী রেষ্টুরেন্টকে লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা, গ্রীণভিউ রেস্টুরেন্টকে অপরিষ্কার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণের অভিযোগে ৬ হাজার টাকা, দক্ষিণ বাজার এলাকার হাসান ট্রেডার্সকে বেশি দামে সার্জিক্যাল মাস্ক বিক্রি করায় ৫ হাজার টাকা, পেঁয়াজ বেশি দামে বিক্রি করায় স্বর্ণা ভেরাইটিজ ষ্টোরকে ৫ হাজার টাকা, আজমল এন্ড সন্সকে ৪ হাজার টাকা ও আতাউর এন্ড ব্রাদার্সকে ৪ হাজার টাকাসহ মোট ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম বলেন, বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালিয়ে ৬ ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা করে তা আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।’

সর্বশেষ সংবাদ