April 1, 2020

কুলাউড়ায় হোম কোয়ারেন্টাইনে ৫ প্রবাসী

কুলাউড়া প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ৫ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১৬ মার্চ সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।
হোম কোয়ারেন্টাইনে রাখা প্রবাসীরা হলেন, উপজেলার কর্মধা ইউনিয়নের বাসিন্দা দুবাই ফেরত সুবেল মল্লিক (৩০) ও মোবারক আলী (৩৫), পৃথিমপাশা ইউনিয়নের আমুলী গ্রামের বাসিন্দা দুবাই ফেরত সাংবাদিক এম এ কাইয়ুম (২৭), ব্রাহ্মণবাজার ইউনিয়নের চকের গ্রামের বাসিন্দা ওমান প্রবাসী সৈয়দ জিয়াউর রহমান (৩৫) এবং কুলাউড়ার আরেক বাসিন্দা ওমান প্রবাসী ইদ্রিছ মিয়া। এরমধ্যে সুবেল মল্লিক গত ৩ মার্চ, মোবারক আলী ১৫ মার্চ, এম এ কাইয়ুম, জিয়াউর রহমান ও ইদ্রিছ মিয়া ১৬ মার্চ দেশে ফিরেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক সোমবার বিকেলে জানান, দুবাই ফেরত সুবেলকে বাড়ীর একটি আলাদা কক্ষে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সার্বক্ষণিক ওই ব্যক্তির খোঁজ-খবর নিচ্ছেন। তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য মঙ্গলবার ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ দল কুলাউড়ায় আসার কথা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী জানান, সোমবার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে কর্মরত মেডিকেল টিম ওই তিন প্রবাসীর নামের তালিকা আমাদের কাছে প্রেরণ করে। তাঁদেরকে আগামী ১৪ দিন নিজ বাড়ীতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। কোয়ারেন্টাইনে থাকাকালীন সময়ে তাদের কোন সমস্যা হলে উপজেলা প্রশাসনকে সাথে সাথে জানাতে বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ