October 22, 2019

কুলাউড়ায় পর্যটন বিকাশে বাস্তবমূখী পদক্ষেপ গ্রহণ ও কুলাউড়া টু সিলেট বিআরটিসি বাস চালুকরণে মত বিনিময় সভা

নিউজ ডেস্ক : ৪ঠা অক্টোবর শুক্রবার সন্ধা ৭টায় পৌরসভার কনফারেনন্স হলে কুলাউড়ায় পর্যটন বিকাশে বাস্তবমুখি পদক্ষেপ গ্রহন ও কুলাউড়া টু -সিলেট বি.আর.টি.সি বাস চালুকরণ বিষয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন এর সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার আবু সাদেক আব্দুল্লাহ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুলাউড়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমেদ সলমান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কুলাউড়ার মানুষ যাহাতে অবসরকালীন সময় মুক্ত নি:শ্বাস ফেলতে পারে, কুলাউড়া’র যানজট নিরসনে ৪ লেন রাস্থা নির্মাণ সহ বহু উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন এর সাধারণ সম্পাদক মোঃকুতুব উদ্দিন সোহেল, কেন্দ্রীয় জাসদ নেতা গিয়াস উদ্দিন আহমেদ, কুলাউড়া ব্যবসায়ী সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, এডভোকেট এটিএম মান্নান, উপাধ্যক্ষ আব্দুল হান্নান, সাংবাদিক সমিতির সভাপতি মুক্তাদির হোসেন, সমাজ কর্মি শফিক মিয়া আফিয়ান, ডা.হেমন্ত চন্দ পাল, সমাজ কর্মি গুলাম মুস্তাফা পাবেল, সীমান্তের ডাক প্রত্রিকার বার্তা সম্পাদক এস আলম সুমন, বিএন পি নেতা বদরুল হোসেন খান, জুবের আহমদ খান ,প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা শহিদুল ইসলাম তনয়, ব্যবসায়ী সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক নাজমুল বারী সোহেল,মুক্ত স্কাউট এর উপদেষ্টা রফিকুল ইসলাম মামুন, মনি বেগম,এম শাহান ।

অনুষ্ঠানে বক্তারা আরও তুলে ধরেন কুলাউড়ায় বাস্তবমুখী বিআরটিসি বাস চালু করার প্রয়োজনীয়তা। পর্যটন খাতকে ঢেলে সাজাতে হবে এ এলকার মানুষ দীর্ঘদিন থেকে নানানভাবে ভোগান্তির শিকার হচ্ছে এবং যাতায়াত ব্যবস্থার নাজুক অবস্থা থেকে পরিত্রাণ পেতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। বক্তারা আরো বলেন আমাদের দৃষ্টিতে এই উদ্যোগ একটি যুগান্তকারী পদক্ষেপ তাই যার যার অবস্তান থেকে এগিয়ে আসা উচিত এবং এই কুলউড়ার সৌন্দর্য রক্ষায় আমাদের এক হয়ে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র শফি আলম ইউনুছ, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সাধারন সম্পাদক সমিতির ময়নুল ইসলাম শামিম, সাবেক মেম্বাদ লুৎফুর রহমান, মুক্ত স্কাউট সভাপতি মুরশেদ আলম সম্পাদক সামছুদ্দিন বাবু,ছাত্রলীগ নেতা রাহাত সারোয়ার রনি,মান্না ফাউন্ডেশন কুলাউড়া শাখার শভাপতি সারোয়ার আলম শিপন।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতাক ছিল প্লাটুন টুয়েলভ,জাতীয় তরুন সংঘ, মুক্ত স্কাউট গ্রুপ ,সুরসৈলী এবং ভুকশিমইল যুব সংঘ।

সর্বশেষ সংবাদ