October 22, 2019

কুলাউড়ায় লাল সবুজ উন্নয়ন সংঘের ব্যতিক্রমী উদ্যোগ- পথ শিশুদের জন্য ভ্রাম্যমান পাঠশালা

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়ায় রেলস্টেশনের অবহেলিত পথ-শিশুদের জন্য ‘টিফিনের টাকা বাঁচিয়ে’ লাল সবুজ নামে একটি ভ্রাম্যমান পাঠশালার উদ্বোধন করা হয়েছে। শনিবার সন্ধ্যা ৬টায় পৌর শহরের শহীদ মিনার চত্ত্বরে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ মৌলভীবাজার জেলা শাখা ‘লাল সবুজ ভ্রাম্যমান পাঠশালা’ উদ্বোধনের লক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাঠশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান ও সাবেক অতিরিক্ত সচিব মো. আব্দুর রউফ। বিশেষ অতিথি ছিলেন ব্যারিষ্টার আবু সাদেক আব্দুল্লাহ, সংগঠনের কুলাউড়া শাখার উপদেষ্টা আফাজুর রহমান চৌধুরী ফাহাদ ও শরীফ আহমেদ, সংগঠক কল্যান চন্দ্র পলাশ, লাল সবুজ উন্নয়ন সংঘ চান্দিনা শাখার সভাপতি সৌরভ মাক্সুদ, কুলাউড়া শাখার সভাপতি আজহার শাফিন, সাধারণ সম্পাদক ফাহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক রায়হান, সংগঠক তাহমিদ জামান রাফি প্রমুখ।
রেল ষ্টেশনের ১২ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে লাল সবুজ ভ্রাম্যমাণ পাঠশালা। পথ শিশুদের মধ্যে খাতা কলম ও পেন্সিল বিতরণ করে আনুষ্ঠানিকভাবে প্রথম ক্লাস নেন অনুষ্ঠানের প্রধান অতিথি মো. আব্দুর রউফ।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, সংগঠনের উদ্যোগে কুমিল্লা ও পঞ্চগড় রেলস্টেশনের পর কুলাউড়ায় এবার তৃতীয় ভ্রাম্যমান পাঠশালার উদ্বোধন করা হয়েছে। প্রতি সপ্তাহের শুক্রবার ও মঙ্গলবার শহীদ মিনার চত্ত্বরে পথ-শিশুদের ক্লাস করানো হবে। বিভিন্ন কলেজে পড়–য়া সংগঠনের সদস্যরা যারা একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী তারা এই ক্লাস নিবে। পথ-শিশুদের খেলাধুলার জন্য ফুটবল দেয়া হয়েছে। পাশাপাশি সপ্তাহে দুই ক্লাস চলাকালীন সময়ে শিশুদের জন্য নাস্তার ব্যবস্থাও রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ