September 19, 2019

সংবাদ সম্মেলনে মৌলভীবাজার জেলা বিএনপির আল্টিমেটাম

বিশেষ প্রতিনিধি : মৌলভীবাজার সরকারি কলেজ শহীদ জিয়া অডিটোরিয়াম নামফলক ছাত্রলীগ কর্তৃক অপসারনের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে মৌলভীবাজার জেলা বিএনপি।
১ সেপ্টেম্বর রোববার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে জেলা বিএনপি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ এম নাসের রহমান তার লিখিত বক্তব্যে বলেন, ২০০২ সালে বিএনপি ক্ষমতায় এসে এ অডিটোরিয়ামটির নির্মাণ কাজ সম্পন্ন করে। পরে ২০০৪ সালে প্রয়াত সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান- শহীদ জিয়ার নামে এ অডিটোরিয়ামে উদ্বোধন করেন। তিনি বলেন, জেলা আওয়ামীলীগের মদদে গত ৩০ আগস্ট মৌলভীবাজার কলেজ শহীদ জিয়া অডিটোরিয়াম নামফলক ছাত্রলীগ কর্তৃক ভেঙ্গে দেয়াতে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, এ ঘটনায় দেশের সুষ্ঠু রাজনীতির ক্ষেত্রে কলঙ্কজনক উদাহরন সৃষ্টি করেছে। তিনি বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার নামফলক আগামি এক সপ্তাহের মধ্যে ৭ সেপ্টেম্বর পুন:স্থাপন করতে হবে। একই সাথে রাষ্ট্রীয় সম্পত্তি বিনষ্টকারির বিরোদ্ধে মামলা করতে কলেজ কতৃপক্ষকে আহ্বান করা হয়। অন্যথায় জেলা বিএনপি নিজ উদ্যোগে স্বাধীণতার ঘোষক শহীদ জিয়ার নামফলক পুন:স্থাপন করবে। সংবাদ সম্মেলনে জেলা বিএনপি ছাড়াও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অপরদিকে পুলিশের কড়া পাহারার মধ্য দিয়ে মৌলভীবাজারে বিএনপির ৪১তম প্রতিষ্টাবার্ষিকী পালিত হয়েছে। ১ সেপ্টেম্বর রবিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখ থেকে জেলা বিএনপি একটি মিছিল নিয়ে চৌমুহনার দিকে অগ্রসর হতে চাইলে পুলিশি বাঁধায় তা আর সামনে এগুতে পারেনি। তবে কোর্ড রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে জেলা সভাপতি এম নাসের রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় বক্তারা মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়ামে ছাত্রলীগ কর্তৃক শহীদ জিয়ার নামফলক অপসারনের তীব্র নিন্দা জানিয়ে আগামি এক সপ্তাহের মধ্যে নামফলকটি পুন:স্থানের আল্টিমেটাম প্রদান করেন।

সর্বশেষ সংবাদ