April 1, 2020

কুলাউড়ায় অনলাইন পোর্টাল “ঊষার বানী ডট কম” এর শুভ উদ্বোধন

বিশেষ প্রতিনিধি :  “অপ-সাংবাদিকতা নয়, সত্যসন্ধানী ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশনাই আমাদের অঙ্গিকার” এই শ্লোগানকে সামনে রেখে প্রফেসর মোহাম্মদ মোতাহের হোসেনের সম্পাদনা ও প্রকাশনায়  কুলাউড়ায় উদ্বোধন হলো অনলাইন পোর্টাল “ঊষার বানী ডট কম” এর। ২৩ আগষ্ট শুক্রবার বিকাল ৫টায় কুলাউড়া পৌরসভা মিলায়তনে কেক কাটার মধ্য দিয়ে অনলাইন পোর্টালটির শুভ উদ্বোধন করা হয়। কুলাউড়া ছাত্রকল্যান পরিষদের সভাপতি আব্দুল লতিফের প্রানবন্ত সঞ্চালনায় এবং পত্রিকাটির অন্যতম উপদেষ্টা কুলাউড়ার পৌর মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সম্পাদক  অধ্যক্ষ এ কে এম সফি আহমদ সলমান।

প্রধান অতিথি অধ্যক্ষ সফি আহমদ সলমান তাঁর বক্তব্যে বলেন, আমি বিশ্বাস করি অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় ‘ঊষারবানী ডট কম’ অনলাইন পত্রিকাটি হবে সম্পূর্ণ দল নিরপেক্ষ ও গণমানুষের কন্ঠস্বর। পত্রিকাটির সম্পাদক অধ্যাপক মোতাহের হোসেন কুলাউড়া এলাকার একজন অন্যতম শিক্ষাবিদ বিধায় তার হাত ধরে নতুন ধারার পত্রিকিিট ভিন্ন দৃষ্টি ভঙ্গি নিয়ে গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌঁছে দেবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। সভাপতির বক্তব্যে আলহাজ্ব শফি আলম ইউনুস বলেন, পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি। তাই যেকোন পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট ও নিরপেক্ষ। থাকতে হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত তাদের মধ্যে থাকতে হবে ঐক্য। এমন সব লিখনী ও বিষয়বস্তু উপস্থাপন করতে হবে যা মানুষ ও সমাজকে সচেতন করে তুলবে। তাই আমি আশা করি ‘ঊষার বাণী ডট কম’ সমাজের দর্পন হিসেবে ভূমিকা পালন করবে।

পোর্টালটির সম্পাদক ও প্রকাশক প্রফেসর মোহাম্মদ মোতাহের হোসেন বলেন, শক্ত কলমে লেখনির মাধ্যমে সাংবাদিকরা সমাজে যে দায়িত্ব পালন করেন তা অত্যন্ত গৌরবের। মেধা ও দক্ষতা বিকশিত করে সমাজের জন্য কাজ করতে গেলে প্রতিকূলতা আসতেই পারে। শত প্রতিকূলতাকে অতিক্রম করে সুপ্ত প্রতিভার বিকাশে সমাজের অন্যান্য পেশার চেয়ে সাংবাদিকদের বেশি অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এজন্য তিনি সাংবাদিক সহ সমাজের সকল স্তরের নিকট সহযোগিতা কামনা করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, হাওর বাঁচাও, কৃষক বাঁচাও সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব সিরাজ উদ্দিন আহমদ বাদশাহ, মৌলভীবাজারের অন্যতম সংস্কৃতিক ব্যক্তিত্ব রুদ্রবীণা সংগীত বিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর ড. রজত কান্তি ভট্টাচার্য, কুলাউড়া উপজেলা পূজা পরিষদের সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু, দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ডালিম, মানবতার জন্য ভাসানী ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রাজ্জাক চৌধুরী, কুলাউড়া উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আফতাব উদ্দিন আহমদ, পৌর কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, কুলাউড়া উপজেলা কৃষক লীগ সভাপতি আব্দুল কাদির, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও নিউ নেশন প্রতিনিধি এম মছব্বির আলী, সাপ্তাহিক আমার কুলাউড়ার সম্পাদক জীবন রহমান, অনলাইন পোর্টাল রিয়েল টাইমস এর সম্পাদক উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম,দৈনিক কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, সমকাল প্রতিনিধি আশফাক তানভীর,  কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ, উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, মৌলভীবাজার জেলা যুব সংহতির সহ-সভাপতি শফিক আহমদ, দৈনিক যায় যায় দিন প্রতিনিধি আব্দুল আহাদ, অনলাইন বিডিবার্তা প্রতিনিধি জুয়েল আহমদ, দক্ষিণভাগ আলীম মাদ্রাসার উপাধ্যক্ষ মৌলানা আব্দুল করিম, মনু মডেল কলেজের প্রভাষক আমিন হোসেন, এম.এ.ছালাম একাডেমীর প্রধান শিক্ষক নোমান আহমদ, ব্রাহ্মনবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পদক সাইফুর রহমান শাহিন, ব্রাহ্মনবাজার ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি লিকছন চৌধুরী,সিলেট মহানগরের বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল আহমদ, কুলাউড়া উপজেলা সিএইচসিপি এসোসিয়েশন সভাপতি ইব্রাহিম আলী, ভূকশিমইল ইউনিয়ন কৃষকলীগ সভাপতি জহিরুল ইসলাম হাকিম, ভুকশিমইল ইউনিয়ন স্বেচ্ছাসেকলীগ সাধারন সম্পাদক জুবেল আহমদ, ব্রাহ্মণবাজারের বিশিষ্ট ব্যবসায়ী সাইফুজ্জামান সেলিম, ব্রাহ্মনবাজার ইউনিয়ন তালামীয নেতা আব্দুল মতিন, ব্যবসায়ী কামাল আহমদ, শিক্ষার্থী ইমন দেব, মাসরুর ফারহান তাহসীন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন মুবতাসিম ফুয়াদ তাসনিম। উল্লেখ্য, অনলাইন পোর্টাল “ঊষার বানী ডট কম” এর সম্পাদক মন্ডলীর সভাপতির দায়িত্বে রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন মিডল্যান্ডস যুক্তরাজ্যের সভাপতি মাহবুব মোরশেদ খসরু।

সর্বশেষ সংবাদ