August 23, 2019

কমলগঞ্জে ছেলেধরা সন্দেহে একজনকে পিটিয়ে হত্যা

কমলগঞ্জ প্রতিনিধি : ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে এবার মৌলভীবাজারে একজন নিহত হয়েছেন। শনিবার রাত ১০টার দিকে কমলগঞ্জ উপজেলার দেওড়াছড়া চা বাগান এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকেন অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তি। পরিচয় জিজ্ঞেস করার পর ঠিকঠাক উত্তর দিতে না পারায় ছেলেধরা সন্দেহে বাগান শ্রমিকরা তাকে পিটুনি দেয়। পরে দেওড়াছড়া চা বাগানের মেডিকেল সুপারভাইজার গোপাল দেব তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি খবর শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সম্প্রতি পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এমন গুজব ভয়াবহভাবে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেত্রকোনায় গত বৃহস্পতিবার শিশুর মাথাসহ একজনকে ধরে গণপিটুনি দিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। এ ঘটনা যেন গুজবের আগুনে ঘি ঢালে। যদিও পুলিশ বলছে এই ঘটনার সঙ্গে গুজবের কোনো সম্পর্ক নেই।

এরপর দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটেছে। শনিবার একদিনেই তিনজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ সদরদপ্তর থেকে এ ধরনের ঘটনায় আইন নিজের হাতে তুলে না নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এভাবে কাউকে সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিতে আহ্বান জানিয়েছে সংস্থাটি। এভাবে হত্যাকাণ্ড ফৌজদারি অপরাধ বলেও সতর্ক করেছে পুলিশ।

সর্বশেষ সংবাদ