October 18, 2019

মৌলভীবাজারে এনটিভি’র ১৭ বছরের পদার্পন অনুষ্ঠান

বিশেষ প্রতিনিধি : মৌলভীবাজারে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্যাটেলাইট চ্যানেল এনটিভি ১৬ বছর পেরিয়ে ১৭ বছরের পদার্পন অনুষ্ঠান পালিত হয়েছে।
৩ জুলাই বুধবার দূপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে এনটিভি’র প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ ফজলুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব ও প্রবীণ সাংবাদিক ও চ্যানেল আই প্রতিানধি এম এ সালাম। এর আগে প্রতিষ্ঠা বার্ষিকির বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে এনটিভি পরিবারকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এনটিভি শুরু থেকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করে দেশে-বিদেশে অগণিত মানুষের জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি মুক্তিযোদ্ধের চেতনায় দেশ জাতীর কল্যাণে উন্নয়ন মূলক, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন অব্যাহত থাকবে এই প্রত্যাশা করেন। ১৭ বছরের পদার্পনে এনটিভি’র সকল সাংবাদিক, কলাকুশলীর সমন্বয়ে দৃঢ় প্রত্যয়ে অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি মনে করেন।
এনটিভির স্টাফ করেসপনডেন্ট এস এম উমেদ আলীর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইলেকট্রনিক মিডিয়া জার্ণালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শাহ অলিদুর রহমান, ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব সহ আরো অনেকেই। পরে প্রতিবছরের ন্যায় প্রতিষ্ঠা বার্ষিকীর এই আনন্দ দিনে উন্নত জাতের ফলজ গাছের চারা মালটা, আম, জাম ও আমলুকির চারা বিতরণ করা হয়।
জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থেকে শুভেচ্ছা জানান, মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি, জনকন্ঠ ও বাংলা ভিশনের প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ভোরের কাগজ ও দেশটিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, রেডিও পল্লী কন্ঠের সিনিওর স্টেশন ম্যানেজার মেহেদী হাসান, রেডিও পল্লী কন্ঠের প্রোগ্রাম প্রডিউসার মোঃ আল আমিন, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) প্রতিনিধি ডাঃ ছাদিক আহমদ, শেখ বোরহান উদ্দিন সোসাইটির প্রতিষ্টাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান, এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার আকমল হোসেন নিপু, দীপ্ত টিভি প্রতিনিধি বকসী মিছবাহ্ উর রহমান, সংগ্রাম প্রতিনিধি মোঃ আজাদুর রহমা, মাছরাঙ্গা টিভি প্রতিনিধি ফেরদৌস আহমদ, দৈনিক খবরপত্র প্রতিনিধি স,ই,সরকার জবলু, মানবজমিনের স্টাফ রিপোর্টার মু. ইমাদ উদ-দীন, সাপ্তাহিক পূর্বদিক সম্পাদক মুজাহিদ আহমদ, একাত্তর টিভি প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, দৈনিক বর্তমান প্রতিনিধি এস এম মেহেদী হাসান, মৌলভীবাজার ২৪ ডটকমের সম্পাদক ও দৈনিক আমার সংবাদ প্রতিনিধি মোঃ মাহবুবুর রহমান রাহেল, ডিবিসি নিউজ প্রতিনিধি পান্না দত্ত, যমুনা টেলিভিশন প্রতিনিধি আফরোজ আহমদ, মনুবার্তা সম্পাদক মোঃ জসিম উদ্দিন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টি ফোর প্রতিনিধি সৈয়দ বয়তুল আলী, ইনডিপেনডেন্ট টিভি প্রতিনিধি মোঃ আব্দুর রব, সাপ্তাহিক মুক্তকথা সম্পাদক মামুনুর রশীদ মহসীন, দৈনিক যুগান্তর প্রতিনিধি হোসাইন আহমদ, বাংলা একাত্তর প্রতিনিধি মোঃ আব্দুল কাইয়ুম, দৈনিক বাংলার দিনের বার্তা সম্পাদক বকশি আহমেদ তারেক আনান, দৈনিক যায়যায় দিনের স্টাফ রিপোর্টার মোঃ আব্দুল ওয়াদুদ, পাতাকুঁড়ির দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার জনি বেগম, ইটিভি প্রতিনিধি বিকুল চক্রবর্তী, আরটিভি স্টাফ রিপোর্টার চৌধুরী ভাষ্কর হোম, জুলফিকার আলী ভুট্রু, ইমন দেব চৌধুরী, ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম, দৈনিক আলোকিত সময় ও মৌমাছি কন্ঠ তানভির আঞ্জুম আরিফ, এনটিভির ক্যামেরা পার্সন মন্জু বিজয় চৌধুরী, বিটিভি ক্যামেরা পার্সন মোঃ আমির, এশিয়াবাণী প্রতিনিধি আশরাফ আলী, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি ওমর ফারুক নাঈম, বাংলানিউজ টুয়েন্ট্রি ফোর প্রতিনিধি মাহমুদ এইচ সরকার, ফয়েজ আহমদ, সুহেল আহমদ, পলী রানী দেবনাথ সহ অন্যান্যরা। এ ছাড়াও মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির মডারেটর সায়েম আহমদ ও তার দল এনটিভির ১৭ বছরের পদার্পন অনুষ্ঠান উপলক্ষে শহরে সাইকেল র‌্যালী করে।

সর্বশেষ সংবাদ