October 18, 2019

কুলাউড়ায় বিএনপির সংবাদ সম্মেলন : জেলার বহিষ্কারাদেশ প্রত্যাখান উপজেলা বিএনপির আহ্বায়ককে পুনর্বহাল

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়া উপজেলা বিএনপির গত ১৫ জুনের সম্মেলন স্থগিত করা এবং উপজেলা বিএনপির আহবায়ক ও জেলা বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট আবেদ রাজাকে উপজেলার আহবায়ক পদ থেকে অব্যাহতির পরিপ্রেক্ষিতে ৩০ জুন রোববার দুপুরে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপি। সাংবাদিক সম্মেলনে কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক পদে আবেদ রাজাকে পূূর্নবহাল ও দ্রুত সম্মেলন করার জন্য কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উপজেলা বিএনপির বিশেষ সভায় বিএনপি নেতৃবৃন্দ আবেদ রাজাকে জেলা বিএনপি কর্র্র্তৃক আহবায়ক পদ থেকে অপসারনের চিঠি প্রত্যাখান করে আহবায়ক হিসাবে পুনরায় বহাল করার সিদ্বান্ত নিয়েছেন। এ সিদ্বান্ত জেলা সহ সভাপতি ও কেন্দ্রের কাছে লিখিত আকারে পাঠানো হবে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট আবেদ রাজা বলেন, ‘বিএনপির সিলেট বিভাগের সাংগঠনিক কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সহ-সভাপতি ডা: এ জেড এম জাহিদ হোসেন এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবনের অনুরোধে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান কর্তৃক স্তগিত সম্মেলন ও কাউন্সিল ২০১৯ বিষয়ে মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ও জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করীম ময়ুনের বাসভবনে জেলা বিএনপির ৫ জন এবং উপজেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দের যৌথ সভা অনুষ্টিত হয়।

সৌহার্দ্যপূূর্ন পরিবেশে সভা চলাকালীন সময় এম নাসের রহমানের উপস্থিতিতে আলোচনা করে সামগ্রিকভাবে জটিলতা নিরসনের জন্য আমি (আবেদ রাজা) প্রস্তাব করলে নেতৃবৃন্দ জেলা সভাপতির উপস্থিতির বিষয়ে অপারগতা প্রকাশ করলে সভাটি মুলতবী হয়ে যায়। পরবর্তীতে বিভিন্ন মারফতে জানা যায়, একটি চিঠির মাধ্যমে আমাকে (আবেদ রাজা) কুলাউড়া উপজেলা বিএনপির আহবায়ক পদ থেকে অপসারণ করা হয়েছে।’ জেলা বিএনপির অগণতান্ত্রিক সিদ্বান্ত প্রত্যাখান করে রোববার কুলাউড়া বিএনপি নেতৃবৃন্দ আমাকে (আবেদ রাজা) আহবায়ক পদে পূর্নবহাল করেছেন বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়। এর পাশাপাশি অবিলম্বে কুলাউড়া বিএনপির সম্মেলনের তারিখ ঘোষনার জন্য কেন্দ্রের প্রতি আহবান জানানো হয়। আবেদ রাজা আরও বলেন, জেলা বিএনপির অগণতান্ত্রিক সিদ্বান্ত বিএনপির কেন্দ্রীয় মহাসচিব ও যুগ্ন মহাসচিবকে অবহিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রবীন বিএনপি নেতা আশরাফ আলী চৌধুরী, আহবায়ক কমিটির সদস্যবৃন্দ জয়নাল আবেদিন খান, মো: শহীদুল্লাহ, জেলা সেচ্ছাসেবক দলের সহ সভাপতি সারোয়ার আলম বেলাল, পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা শ্রমিকদল নেতা সিরাজ উদ্দিন বুলু, বিএনপি নেতা প্রভাষক শামীম আহমদ, ভুকশিমইল বিএনপির সভাপতি তারু খান, কর্মধা বিএনপির সভাপতি আিব্দুল মন্নান, শরীফপুর বিএনপির সম্পাদক হারুন মিয়া, টিলাগাও ইউনিয়ন সভাপতি মোশাহিদ আলী, রাউৎগাও ইউনিয়ন সভাপতি বদরুল হোসেন, শ্রমিক দল উপজেলা সম্পাদক আব্দুস সামাদ ও মুক্তিযদ্ধ প্রজম্ম দলের উপজেলা আহবায়ক আতিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও আবেদ রাজা সাংবাদিক সম্মেলনে বলেন, সম্প্রতি কুলাউড়ার বরমচাল রেল দূর্ঘটনা বিষয়ে বলেন, এটি দুর্ঘটনা নয়,এটি হত্যাকান্ডের ঘটনা। রেলমন্ত্রী, বন ও পরিবেশ মন্ত্রী এলাকায় দুর্ঘটনাস্থল ঘুরে মৃত্যুর দাম এক লক্ষ টাকা ঘোষণা করলেন। কানা ঘুষা আছে মৃত্যুর সংখ্যা আরও বেশি। তিনি বলেন, নিহত ও আহদের পর্যাপ্ত ক্ষতিপূূরণ প্রদান, ঘটনাস্থলে স্মৃতি স্তম্ভ নিমার্ণ ও ঘটনার দিনকে রেলওয়ে শোক দিবস ঘোষণার দাবি জানানো হয়।

সর্বশেষ সংবাদ