August 23, 2019

নেহেরু-রাজীব গান্ধীর মতো ক্যারিশমাটিক নেতা মোদি: রজনীকান্ত

বিনোদন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘জওহরলাল নেহেরু ও রাজিব গান্ধীর’ মতো ‘ক্যারিশমাটিক নেতা’ বলে মন্তব্য করেছেন দেশটির তালিম শিবাজি রাও গাওকোয়াদ ওরফে রজনীকান্ত। খবর ইন্ডিয়া ট্যুডের।

বৃহস্পতিবার মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে দাওয়াত পেয়েছেন চলচ্চিত্র তারকা থেকে রাজনীতিতে আসা রজনীকান্ত। তামিলনাডুর রাজধানী চেন্নাইয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

রজনীকান্ত ছাড়াও মোদির শপথ অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছেন সিনেমা জগত থেকে রাজনীতিতে আসা আরেক তারকা কমল হাসান। বৃহস্পতিবারের ওই অনুষ্ঠানে মোদি দ্বিতীয় মেয়াদের জন্য ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

চেন্নাইয়ের সংবাদ সম্মেলনে রাজনীকান্ত বলেছেন, ‘আজকের এই জয় মোদির। তিনি একজন ক্যারিশমাটিক নেতা। ভারতে নেহেরু ও রাজিব গান্ধীর পর এখন মোদিই ক্যারিশমাটিক নেতা।’

কংগ্রেস দলের সঙ্কট ও এর প্রধান রাহুল গান্ধীর পদ ছাড়ার সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, ‘তার (রাহুল গান্ধী) পদত্যাগ করা উচিত হবে না। তিনি এ কাজ করতে সক্ষম, তার উচিত হবে না পদত্যাগ করা।‌’

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনকে কংগ্রেসকে ফের হারিয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন মোদি। গত ২৩ মে ফলাফল আসা শুরু হলে বিজেপির বড় জয়ের বড় জয়ের ইঙ্গিত পাওয়া মাত্রই টুইট করে মোদিকে অভিনন্দন জানান রজনীকান্ত।

গত বছর রাজনীতিতে আসার ঘোষণা দিলেও এখনও নিজের রাজনৈতিক দলের নাম ঘোষণা করেননি ৬৮ বছর বয়সী ভারতের বিপুল জনপ্রিয় এই তারকা। তিনি কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। সমর্থন না করলেও বিজেপিকে ভোট দেন বলে মন্তব্য করে শিরোনামও হয়েছিলেন।

ভারতে কোনো প্রধানমন্ত্রী একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর দ্বিতীয়বার জেতেননি। এবার মোদি সেই রেকর্ড ভেঙেছেন। প্রণব তাকে সফল সরকার পরিচালনার জন্যও শুভেচ্ছা জানান।

সর্বশেষ সংবাদ