June 17, 2019

দুই ‘মমিসিংগা পোলা’য় নতুন ইতিহাস

বাংলনিউজ ডেস্ক :‘আমাগো দুই মমিসিংগা পোলা, কোটি টাকা তোলা’- সোশ্যাল সাইট ভরে গেছে এমন সব স্ট্যাটাসে। উপলক্ষ? সেটা নিশ্চয়ই বলে দিতে হবে না। গতকাল ওয়ানডেতে প্রথম শিরোপা জয়ের নায়ক তো মমিসিংগা পোলা মোসাদ্দেক হোসেন সৈকত! তার সঙ্গী যিনি ছিলেন তিনিও ময়মনসিংহের- মাহমুদউল্লাহ রিয়াদ। তাই ময়মনসিংহবাসীর এইত উচ্ছাস। এই দুই মমিসিংগা পোলাকে কিন্তু অভিনন্দন জানাচ্ছেন সারা দেশের ক্রিকেটপ্রেমীরা।

সৌম্য সরকারের টর্নেডো ব্যাটিংয়ে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। ৪১ বলে ৬৬ রান করে সৌম্য ফিরলে নড়বড়ে হয়ে যায় টাইগারদের অবস্থান। সাব্বির ‘ডাক’ মারেন। মিডল অর্ডারে মুশফিক ৩৬ রানের কার্যকরী ইনিংস খেলেন। মিঠুন, তামিম বড় ইনিংস খেলতে পারেননি। ম্যাচে যখন এই অবস্থা, তখন সৌম্যর গড়া ভিতের ওপর দাঁড়িয়ে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক। রিয়াদ তো সবসময়ই বাংলাদেশের জয়ের আড়ালের নায়ক। দলের অন্যতম নির্ভরতা।

আর মোসাদ্দেকের ওপর যেন এদিন অতি-প্রাকৃত শক্তি ভর করেছিল। শুরু হয় তার ব্যাটিং তাণ্ডব। সব সমালোচনা উড়িয়ে দিয়ে তিনি খেলেন ২৪ বলে ২ চার ৫ ছক্কায় ৫২* রানের অপরাজিত ইনিংস। অপর প্রান্তে তাকে সঙ্গ দিয়ে যাওয়া রিয়াদ ১৯* রানে অপরাজিত থাকেন। দলকে এক ঐতিহাসিক জয় উপহার দিয়ে দুই মমিসিংগা মাঠে আলিঙ্গনবদ্ধ হন। এপরেই সোশ্যাল সাইটে আনন্দের ঝড় বয়ে যায়। অতি সিরিয়াস আঁতেল প্রকৃতির মানুষটিও এদিন টাইগারদের বিজয় নিয়ে স্ট্যাটাস দেন।

আর সাধারণ মানুষরা দুই মমিসিংগাকে ভরিয়ে দেন ভালোবাসায়। আবদুল আজিজ যেমন স্থানীয় ভাষায় লিখেন, ‘ দেখছুইন দুই মমিসিংগা বাইরাইয়া সব হোতায়ালছে। ইতা মমিসিংগা বেডাইন ইচা মাছ কান্দ লয়া খা।’ সাজ্জাদ লিখেছেন, ‘সাবাশ মমিসিংগা পোলা! দেখাইয়া দিছে গোটা বিশ্বকে।’ নাজমুল হাসান লিখেছেন, ‘একজন মমিসিংগা হিসেবে গর্বিত।’ আরশাদ লিখেছেন, ‘অভিনন্দন দুই মমিসিংগা। অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট টিম।’ মুরাদ খান লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ! অভিনন্দন গর্বিত মমিসিংগা।’

এমন আরও অসংখ্য স্ট্যাটাসে জয়গান গাওয়া হয়েছে দুই মমিসিংগা মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেনের।

সর্বশেষ সংবাদ