July 21, 2019

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ভেঙে দেওয়ার দাবি পদবঞ্চিতদের

বাংলানিউজ ডেস্ক : ছাত্রলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি ভেঙে দিয়ে অধিক তদন্তের মাধ্যমে অর্থবহ কমিটি গঠনের দাবি জানিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। এজন্য ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে তারা। আজ মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিপু তন্বী।

জানা গেছে, গতকাল সোমবার বিকেলে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এদিকে ঘোষিত কমিটিকে বিতর্কিত আখ্যা দিয়ে ওইদিনই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ করে সাবেক কমিটির পদবঞ্চিত নেতাকর্মীরা। এরপরে সন্ধ্যায় তারা মিছিল বের করলে তাতে পদপ্রাপ্ত নেতারা হামলা চালানোর অভিযোগ উঠে। এ ঘটনার পর মধুর ক্যান্টিনে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলনেও তারা হামলা চালায় বলে জানা গেছে। এর এক পর্যায়ে মারামারিতে জড়িয়ে পড়ে দুই পক্ষ। এতে কমপক্ষে ১০ জন আহত হয়। এ ঘটনা তদন্তে ইতোমধ্যে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাবেক কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, বিগত সময়গুলোতে যারা সক্রিয়ভাবে ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিল তাদের একটি বৃহৎ অংশকে বাদ কিংবা সঠিক মূল্যায়ন না করে ছাত্রলীগে নিস্ক্রিয়, সাবেক চাকরিজীবী, বিবাহিত, অছাত্র, গঠনতন্ত্রের অধিক বয়স্ক, বিভিন্ন মামলার আসামি, মাদকসেবী, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের দায়ে আজীবন বহিষ্কৃতসহ নানা অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের পদায়ন করা হয়েছে। এমন ব্যক্তিদের পদায়ন দেখে ছাত্রলীগের একজন নিবেদিত প্রাণকর্মী হিসেবে আমাদের ব্যথিত করেছে।

সাইফ বাবু আরো বলেন, সোমবার পদবঞ্চিতরা সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিলো সেখানেও দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে বেশ কয়েকজনকে জখম করা হয়েছে। আমার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই।

সর্বশেষ সংবাদ