December 15, 2019

অনুশীলনের মাঝে মাহমুদউল্লাহর নামাজ আদায়ের ভিডিও ভাইরাল

দেশে কিংবা বিদেশে, যেখানেই থাকেন ক্রিকেটারদের কেউ কেউ নামাজের কথা ভুলে যান না। আগেও এর প্রমাণ দেখা গেছে। এবারও দেখা গেলো। ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে আয়ারল্যান্ডে। আগামীকাল (৭মে) নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তার আগে গতকাল একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে। যদিও সে ম্যাচে হেরেছে বাংলাদেশ।

তবে, তার আগে মালাহাইডে বাংলাদেশ দলের অনুশীলনের সময় করা একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। যে ভিডিওতে দেখা যাচ্ছে বাংলাদেশ দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ অনুশীলনের ফাঁকে এক পাশে গিয়ে নামাজ আদায় করে নিচ্ছেন।

কেউ একজন এটা ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিতেই ভাইরাল হয়ে গেছে। ভক্ত-সমর্থকদের নানা রকম মন্তব্যও দেখা যাচ্ছে সেখানে। তবে সবই ইতিবাচক। অনুশীলনের ফাঁকেও যে মাহমুদউল্লাহ নামাজের কথা ভুলে যাননি, সে জন্য সবাই প্রশংসা করছেন তার।

আয়ারল্যান্ড যাওয়ার আগে বসুন্ধরা সিটি কনভেনশন সেন্টারে আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় অতিথি হিসেবে গিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও জানিয়েছেন, দলের মুসলিম ক্রিকেটাররা নিয়মিতই নামাজ আদায় করেন। প্রায় সবাই যে ওমরাহ করে ফেলেছেন, সেটাও জানিয়ে দেন তিনি। একই সঙ্গে মাশরাফি জানান, দলের সবাই একসঙ্গে নামাজ পড়লে সেখানে ইমাম থাকেন মুশফিক কিংবা মাহমুদউল্লাহ।

সর্বশেষ সংবাদ