July 22, 2019

কমলগঞ্জে কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন : ক্ষুদ্র ও প্রান্তিক ২৫০০ জন কৃষককে সহায়তা প্রদান

রনীত রঞ্জন দেবনাথ : কমলগঞ্জে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচী আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। শুক্রবার ১৯ এপ্রিল সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আলহাজ্ব ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মো: মোশাহীদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সুধীন চন্দ্র দাস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান, কৃষক-মুক্তিযোদ্ধা মো: জয়নাল আবেদীন প্রমুখ।

কমলগঞ্জ উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান জানান, কমলগঞ্জ উপজেলায় মোট ২৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে জনপ্রতি ৫ কেজি বীজ, ১৫ কেজি জিএপি ও ১০ কেজি এমওপি সার সরকারিভাবে বিনামুল্যে প্রদান করা হয়েছে। এর মধ্যে উপজেলার রহিমপুর ইউনিয়নে ৩০০ জন, পতনঊষারে ২০০, মুন্সীবাজারে ২০০, শমশেরনগরে ২৫০, সদরে ২৫০, আদমপুরে ৩০০, মাধবপুরে ২০০, ইসলামপুরে ৩০০ ও পৌরসভায় ২০০ জন সহায়তা পাচ্ছে।

সর্বশেষ সংবাদ