August 23, 2019

বই মেলায় পায়েলের ভ্রমণকাহিনী ‘সুবর্ণগ্রাম থেকে সুবর্ণভূমি’

তুহিন আহমদ পায়েল তরুণ প্রতিশ্রুতিশীল একজন সাংবাদিক-লেখক। দেশ-বিদেশে ঘুরে বেড়ানো আর ছবি তোলাই সবচেয়ে প্রিয়। শখের বসে আর পেশাদারিত্বের কারণে এখন পর্যন্ত ঘুরে বেড়িয়েছেন ৫টি দেশ। এসব দেশের মানুষের জীবনচিত্র, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি, দর্শণীয় স্থান আর ভ্রমণের অভিজ্ঞতাকে মলাটবন্দি করে প্রকাশ করেছেন এবারের অমর একুশে বইমেলায়। বইটির নাম দিয়েছেন- ‘সুবণগ্রাম থেকে সুবর্ণভূমি’। প্রকাশ করেছে ঠিকানা গ্রুপ অব পাবলিকেশন্স অ্যান্ড মিডিয়া।
বইটি পাওয়া যাবে মেলার বাংলা একাডেমি প্রাঙ্গনে লিটলম্যাগ চত্বর ২৫নং ‘পরাগ’ স্টলে। ঝকঝকে ছাপা বইটির দাম করা হয়েছে ২০০ টাকা।
বই প্রসঙ্গে লেখক তুহিন আহমদ পায়েল বলেন, ঘুরে বেড়ানোই আমার শখ। তাই যখনই সময়-সুযোগ পেয়েছি ব্যাগ কাঁধে, হাতে ক্যামেরা নিয়ে ছুটে বেড়িয়েছি স্বদেশের পথে-প্রান্তরে। এক সময় দেশের গন্ডি ছাড়িয়ে গিয়েছি পরদেশে। তাদের জীবন-ঐতিহ্য দেখতে-বুঝতে চেয়েছি খুব কাছে থেকে। আমার সেসব দেখা-জানা ইতিহাস, ঐতিহ্য, জীবনমান পাঠকের সাথে শেয়ার করতেই ‘সুবর্ণগ্রাম থেকে সুবর্ণভূমি’ লেখার চিন্তা আমার মাথায় আসে। আমি আশা করবো ভ্রমণপ্রিয় মানুষ বইটি পড়ে অনেক নতুন কিছু অবগত হবেন।

সর্বশেষ সংবাদ