December 10, 2018

জুড়ীতে ৮ম শিলা মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

মাহফুজ শাকিল : মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বিজয় রুদ্র পালের প্রতিষ্ঠিত স্বপ্নকুঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৮ম শিলা মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ৩০ নভেম্বর শুক্রবার জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত মেধাবৃত্তি পরীক্ষায় উপজেলার ৪৫টি সরকারি প্রাইমারী ও কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরীক্ষায় মোট ৩০২জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতাংশু শেখর দাস। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় মনি, ডেইলী স্টারের সাংবাদিক মিন্টু দেশোয়ারা, প্রথমআলো প্রতিনিধি কল্যাণ প্রসূণ চম্পু, কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, সাংবাদিক আল আমিন আহমদ, প্রত্যয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মিফতা আহমদ লিটন, সংগঠক মহি উদ্দিন রিপনসহ এলাকার বিশিষ্ট পর্যায়ের ব্যক্তিবর্গ।
মেধাবৃত্তি পরীক্ষার আয়োজক বিজয় রুদ্র পাল বলেন, অর্থের অভাবে পড়ালেখা চালিয়ে যেতে পারি নি। এজন্য বার বার ঝড়ে পড়েছি। এরপরই আমি চিন্তা করেছিলাম গরীব-মেধাবী কোন শিক্ষার্থী অর্থের অভাবে যেন ঝড়ে না পড়ে। এ জন্যই আমার মায়ের নামে এই বৃত্তির কার্যক্রম ২০১১ সাল থেকে পরিচালনা করে আসছি। যা আগামীতে অব্যাহত থাকবে।
উল্লেখ্য, বিজয় রুদ্র পাল ২০১৫ সালে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডে ভূষিত হয়েছিলেন। তিনি প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয়ের কাছ থেকে তিন লক্ষ টাকা পুরস্কার হিসেবে পেয়েছেন। যা প্রত্যন্ত অঞ্চলে আইসিটি ল্যাব করে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার শিক্ষা প্রদান করা হবে। এছাড়া বিজয়ের স্বপ্নকুঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে জুড়ীতে ছোট ধামাই আইডিয়াল একাডেমী নামে একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। তাছাড়া চা শ্রমিক সন্তানদের জন্যে ফ্রি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করানো হয়।

সর্বশেষ সংবাদ