December 10, 2018

কুলাউড়ায় প্রথম দিনে ৩০৮ পরীক্ষার্থী অনুপস্থিত!

কুলাউড়া প্রতিনিধি : কুলাউড়া উপজেলায় চলমান পঞ্চম শ্রেণীর প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষার প্রথম দিনে ৩০৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। ১৮ নভেম্বর রবিবার অনুষ্ঠিত ইংরেজি বিষয়ের প্রথম পরীক্ষায় প্রাথমিকের ২২৩জন ও ইবতেদায়ী ৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
স্থানীয় প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের ১৫টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে রবিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ১৫টি কেন্দ্রের মধ্যে প্রাথমিকে ১৫টি ও ১৪টি কেন্দ্র ইবতেদায়ী পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত। পরীক্ষায় মোট ৮হাজার ৩৬০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা ছিলো। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের ৭ হাজার ৪৫৪ জন ও ইবতেদায়ী পরীক্ষার্থী ৯০৬ জন। কিন্তুু প্রাথমিক বিদ্যালয়ে ৭হাজার ২৩১জন ও ইবতেদায়ী পরীক্ষায় ৮২১ সহ ৮০৫২ জন অংশগ্রহণ করে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আইয়ুব উদ্দিন বলেন, প্রথম দিনের পরীক্ষায় মোট ৩০৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। একসাথে এত পরীক্ষার্থীর অনুপস্থিতির কারণটা বুঝতে পারছি না। তবে যেসব বিদ্যালয়ের শিক্ষার্থী অনুপস্থিতির হার বেশি সেসব বিদ্যালয়ের কাছে কারণ জানতে চাওয়া হবে।

সর্বশেষ সংবাদ