December 10, 2018

বড়লেখায় শিশুর মৃত্যুর ঘটনায় অবশেষে ১৬০ থেকে ১৭০ জনকে আসামী করে হত্যা মামলা

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় পরিবহন শ্রমিকদের ধর্মঘটের নামে নৈরাজ্য সৃষ্টি করে এ্যাম্বুলেন্স আটকে রাখায় সাত দিন বয়সী শিশু মৃত্যুর ঘটনায় বড়লেখা থানায় অজ্ঞাত ১৬০/১৭০ জনকে আসামী করে হত্যা মামলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত শিশুর চাচা হাজী আকবর আলী বাদী হয়ে শ্রমিকদের দায়ী করে বুধবার রাতে মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রোববার সকালে ৭ দিনের নবজাতক অসুস্থ শিশুকে বড়লেখা উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে হাসপাতালের চিকিৎসকরা তাকে দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে নেয়ার জন্য বলেন। চিকৎসকের কথামতো বাচ্চাটিকে নিয়ে এ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশ্যে রওনাদেন তার স্বজনরা।

সিলেট যাওয়ার পথে বড়লেখা উপজেলার দরগাবাজার, দাসেরবাজার ও চান্দগ্রাম বাজারে ৩টি জায়গায় ধর্মঘটের নামে নৈরাজ্য সৃষ্টিকারী পরিবহন শ্রমিকরা আটকে রাখে প্রায় ২ ঘন্টা। এ সময় সেখানে এ্যাম্বুলেন্স চালককে গাড়ি থেকে নামিয়ে মারধোরও করা হয়।

তাদের বাঁধায় হাসপাতালে শিশুটিকে নিতে না পারায় পথেই শিশুটি মারা যায়। তিনটি স্পটে ১৬০ থেকে ১৭০ জন তাদের বাধা দেয়।

মামলার বাদী আকবর জানান, আমরা আশা করছি সারাদেশ বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্র সমাজ, সচেতন মহল যেভাবে ঘটনার নিন্দা জানিয়ে আমাদের পাশে আছে আমরা সু-বিচারের প্রত্যাশা করি।

মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে মামলাটির তদন্ত করবে।

সর্বশেষ সংবাদ